spot_img
More
    Homeশিশুদের পোষাকসর্তক হোন যেন সুপারহিরোর কস্টিউম কোন ভাবে আমাদের শিশু কিশোর কিশোরীদের জন্য...

    সর্তক হোন যেন সুপারহিরোর কস্টিউম কোন ভাবে আমাদের শিশু কিশোর কিশোরীদের জন্য বিপদ ডেকে নিয়ে না আসে

    মডেলঃ জুহান এবং জারা

    সুপারহিরো কথাটির সাথে আমরা কম বেশি সবাই পরিচিত।দুনিয়াতে সত্যিকারের কোন সুপারহিরো থাকুক চাই না থাকুক কমিক বুক,সিনেমায় অনেক সুপারহিরোর আর্বিভাব ঘটেছে।সেই সব সুপারহিরোদের মধ্যে রয়েছে হ্যারিপটার,হারকিউলিস,সিন্দাবাদ,সুপারম্যান,স্পাইডারম্যান,ব্যাটম্যান,অ্যান্টম্যান,থর,কৃশ,ক্যাপ্টেন আমেরিকা,হাল্ক,ফ্ল্যাশ,ডক্টর স্ট্রেঞ্জ,অ্যাকুয়াম্যান সহ আরো কত কত সুপারহিরোর আবির্ভাব ঘটেছে।আমরা জানি ছোটরা সব থেকে বেশি পছন্দ করে সুপারহিরোকে।যার ফলে আমরা দেখতে পাই বাচ্চারা বিশেষ করে শিশু কিশোর কিশোরীরা সুপারহিরোর কস্টিউম পরে নিজেকেও সুপারহিরোর মত সাজাতে পছন্দ করে। বাবা মায়েরা অনেকে যাদের সামর্থ আছে তারা চেষ্টা করে নিজের বাচ্চার জন্য সেই সব কস্টিউম কিনে দিতে।আমরা ছোটদেরবন্ধুর পক্ষ থেকে সেই সব বাবা মাকে ধন্যবাদ জানাই তাদের বাচ্চাদের ইচ্ছাপূরণের জন্য।তবে সেই সাথে  সর্তক হোন যেন সুপারহিরোর কস্টিউম কোন ভাবে আমাদের শিশু কিশোর কিশোরীদের জন্য বিপদ ডেকে নিয়ে না আসে।কেউ কেউ হয়তো ভাবতে পারেন কি করে সুপারহিরোর কস্টিউম একটা শার্ট বা মাস্ক বিপদ ডেকে আনতে পারে। আমরা এখন সেটাই যতটা সম্ভব বলতে চেষ্টা করছি।

    মডেলঃ জুহান

    আমরা এখানে কয়েকটা ঘটনা বলবো।যা পড়লেই আপনি বুঝতে পারবেন কিভাবে এগুলো ক্ষতি করতে পারে।

    আমাদের ছোট্ট বন্ধু রুহান কৃশ নামের সুপারহিরোর দারুন ভক্ত।সে বাবা মাকে বলে কৃশের মত ড্রেস বানিয়েছিল একটা মাস্কও কিনেছিল।বাবা মা যখন ছিলনা তখন সে মনে করলো আচ্ছা আমার প্রিয় সুপারহিরো কৃশ কিভাবে লাফিয়ে লাফিয়ে অনেক উচুতে উঠে নিচুতে নামে।আমিওতো একটা সুপার হিরো দেখিতো আমি কতটা পারি। এই ভেবে সে ওয়ারড্রবের উপর থেকে লাফ দিলো আর নিচে পড়ে পা ভেঙে ফেললো। এটা অত্যন্ত দুঃখ জনক ঘটনা। এর চেয়েও মারাত্মক ছিল আমাদের আরেক ক্ষুদে বন্ধু অমিয়র ঘটনা। সেও কৃশের ভক্ত। সে ছাদ থেকে লাফ দিয়েছিল তবে ভাগ্য ভালো নিচে সামিয়ানা ছিল আর তার ওজন কম ছিল বলে সে যাত্রায় রেহাই পেয়েছিল।সুতরাং আমরা চাইনা কেউ সুপারহিরোর পোষাক পরে নিজেকে সুপারহিরো ভেবে এমনটি করুক।

    মডেলঃজুহান এবং জারা

    মনে করুন হ্যারিপটার একটা ঝাড়ুতে চড়ে আকাশে ওড়ে।আমাদের ক্ষুদে বন্ধুরা যদি তেমনটি করতে গিয়ে দুর্ঘটনায় পড়ে তা হবে কষ্টের তাই সেদিকে আমাদের খেয়াল রাখতেই হবে।আমাদের যে বন্ধুরা স্পাইডারম্যানের ভক্ত তারা যেন ভুলেও মাকড়শা নিয়ে মেতে না ওঠে। তারা ভাবতে পারে মাকড়শায় কামড়ালেইতো স্পাইডারম্যান হওয়া যাবে কিংবা সাবধান থাকতে হবে তারা যেন স্পাইডারম্যানের পোশাক পরে ছাদ বা উচুস্থান থেকে লাফিয়ে না পড়ে।একই ভাবে প্রতিটি সুপারহিরোর বিষয়ে সচেতন হতে হবে। সুপারহিরো আমাদের শিশু কিশোরদের জন্য অনেক অনুপ্রেরণার পছন্দের তবে খেয়াল রাখতে হবে সুপারহিরোর পোষাক পরে সে যেন কল্পনার রাজ্যে হারিয়ে গিয়ে অঘটন ঘটিয়ে না ফেলে।আসুন আমাদের ছোট্ট বন্ধুদেরকে সুপারহিরোদের বিষয়ে সত্যিকার ঘটনাগুলো জানাই এবং ওদেরকে সুরক্ষিত রাখি।পৃথিবীর প্রতিটি শিশু কিশোর কিশোরী নিরাপদ হোক সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

    মডেলঃ জারা এবং জুহান

     

    মডেলঃ জারা এবং জুহান

    ছোটদেরবন্ধু

    লেখাঃ জাজাফী


     

    আরও পড়ুন

    ছোটদেরবন্ধু
    ছোটদেরবন্ধুhttps://www.chotoderbondhu.com
    সুন্দর আগামীর স্বপ্ন দেখতে দেখতে জীবনের এক একটি দিন পার করা।সেই ধারাবাহিকতায় ছোটদেরবন্ধু গড়ে উঠছে তিল তিল করে।
    RELATED ARTICLES

    Most Popular