More
    Homeশিশু শিল্পীঅতিথি একজন উদীয়মান শিশু অভিনেত্রী

    অতিথি একজন উদীয়মান শিশু অভিনেত্রী

    অতিথি একজন উদীয়মান শিশু অভিনেত্রী। বাংলাদেশে যে সব শিশু শিল্পীদের আমরা টিভিতে দেখতে পাই বা পত্রিকার পাতায় ছবি দেখি আজ আমরা তাদেরই একজনের কথা বলবো। ওর নাম অতিথি ইসরাত।  পুরো নাম ইসরাত জাহান অতিথি। বিস্তারিত লিখেছে– নির্ঝর বিশাল।

    অতিথি একজন উদীয়মান শিশু অভিনেত্রী এবং মডেল যিনি এত অল্প সময়ের মধ্যে শোবিজ বিশ্বে নিজের জায়গা করে নিয়েছেন। সে জন্মগ্রহণ করেছে ১৩ জুলাই, ২০১০। তিনি মাহারুন্নেসা মনি ও আজমল হোসেন ভূঁইয়ার কনিষ্ঠ সন্তান। তার দুটি বড় বোন রয়েছে যারা তাদের একাডেমিক প্রচেষ্টায় সমানভাবে সফল। মিডিয়াতে তার যাত্রা শুরু হয়েছিল “হাফ স্টপ ডাউন” নামে একটি চলচ্চিত্র প্রযোজনা সংস্থার মাধ্যমে। প্রখ্যাত অমিতাভ রেজা স্যার পরিচালিত  “ভিম বাংলাদেশ” তাঁর প্রথম বাণিজ্যিক ভাবে করা কাজ এবং তখন তার বয়স ছিল মাত্র ৯ বছর । তাঁর মা এই প্রশংসাগুলি অর্জনে তার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

    অতিথি ঢাকায় জন্মগ্রহণ করেছেন। তার গ্রামের বাড়ি নরসিংদী। তার মা গৃহিণী এবং বাবা একজন সিভিল ইঞ্জিনিয়ার। অতিথি পি.বি মডার্ন স্কুলে পঞ্চম শ্রেণীতে অধ্যয়নরত আছে। আগেই উল্লেখ করা হয়েছিল সে ৯ বছর বয়সে তার প্রথম কাজটি ছিল “ভিম বাংলাদেশ”।  ঠিক তখন তাঁর মা বুঝতে পেরেছিলেন তাঁর কনিষ্ঠ কন্যা এই ধরনের কাজ করতে অনেক আগ্রহী। তাই তিনি অতিথির প্রচেষ্টাকে বেগবান করতে তাকে সহায়তা করেছিলেন।

    অতিথি ক্যামেরার সামনে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন এবং সহ-অভিনেতা এবং সিনিয়র অভিনেতাদের কাছ থেকে নতুন কিছু শিখার প্রচেষ্টা করেন যাতে সেগুলি তার জন্য সবকিছু সহজ করে তোলে। অমিতাভ রেজা, শিহাব শাহিন, আবু হায়াত মাহমুদ, কাজী ইলিয়াস কল্লোল, বিপাশা হায়াত, জয়া আহসান, জাহিদ হাসান, দিলারা জামান, মোশাররফ করিমের মতো অভিনেতাদের সাথে স্বতঃস্ফূর্ত এবং স্বাচ্ছন্দ্যবোধ ভাবে অভিনয় করেছে। সে নাচও পছন্দ করে এবং সে যখন ছোট ছিল তখন থেকেই এটি তার শখ ছিল। 

    অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জন্য নির্মিত টিভিসিতে কাজ করার মাধ্যমে সে আলোচনায় আসে। এই কাজটি তার জন্য অনেক কঠিন ছিল। অভিনয়ের ওই দিনটিতে তাকে একাধিকবার শট করতে হয়েছিল এবং প্রচুর কুকিজ খেতে হয়েছিল।  কিন্তু সে একটুও অভিযোগ করেনি । সে নামী দামি সংস্থাগুলি এবং ব্র্যান্ডের টিভিসিতেও কাজ করেছেন যেমন: গ্রি বাংলাদেশ এসি, স্পিড এনার্জি ড্রিঙ্ক, কোকোলা মজার ক্রিম বিস্কুট (কাজী ইলিয়াস কল্লোল স্যারের পরিচালিত), ইস্পাহানি বিস্কুট, নেরোলাক পেইন্ট, মার্কস মিল্ক, ফান এবং জয়, ম্যাগি, বাবুল্যান্ড, এসএসজি সুপারস্টার লাইট, চপস্টিক্স, হোটেল ট্রপিকাল ডেইজি, টুয়েলভ ক্লথিং , হরলিক্স ওভিসি এবং একটি খুব সুপরিচিত টিভিসি ইউনিসেফের করোনভাইরাস প্রতিরোধ। 

    সে বিভিন্ন ব্র্যান্ড এবং সংস্থাগুলির ফটো শুটের সাথেও কাজ করেছে। যেমন: নবারুপা ফটো শুট, কিডস ফ্যাশন হাউস ফটোশুট ২০১৯, প্রাণ আরএফএল ফটো শ্যুট, প্রাণ পটেটো ক্র্যাকার ফটো শ্যুট।

    এবং সর্বশেষে তিনি অভিনয় করেছেন এমন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও নাটকগুলি নিম্নরূপ: ফ্রেন্ডশিপ ডে (বাই জাস্ট স্টোরিস), হানিফ পালোওয়ান স্যারের “অমি একজন ভদ্রো লোক”, আবু হায়াত মাহমুদ স্যারের “শেকল ভাঙ্গার দিনে”, “প্রিয় প্রতিবেশী” রচনায় আবু হায়াত মাহমুদ স্যার।

    সে “১৪ ই আগস্ট” নামের একটি ওয়েবসারিতেও কাজ করেছিলো। ১৪ ই আগস্ট শিহাব সাহিন স্যারের বানানো  বাংলাদেশের অন্যতম সেরা ওয়েবসারিজ।

    সম্প্রতি সে দুটি নতুন নাটকে কাজ করেছে যেগুলো পরের ঈদ উল আজহায় প্রচারিত হবে। 

    1. ডার্লিং পয়েন্ট (পরিচালক: মুজিবুল হক খোকন)

    ২.সোনালি রদ্দুর (পরিচালক: জুয়েল শরীফ) এটি বিটিভিতে প্রচারিত হবে এই ঈদ উল আজহায়। 

    সে এই সমস্ত প্রোজেক্টে কাজ করেছে মাত্র ১ বছরে। এটি তার জন্য কেবলমাত্র শুরু এবং সামনে একটি দীর্ঘ পথ ধরে তাকে যেতে হবে। সে বিশ্বাস করে সে একদিন তার বাবা-মা এবং বোনদের সাহায্যে তার সমস্ত স্বপ্ন পূরণ করতে পারবে এবং তাদের গর্বিত করবে।

    লেখকঃ নির্ঝর বিশাল

    অভিনেতা ও মডেল।

    ছোটদেরবন্ধুhttps://www.chotoderbondhu.com
    সুন্দর আগামীর স্বপ্ন দেখতে দেখতে জীবনের এক একটি দিন পার করা।সেই ধারাবাহিকতায় ছোটদেরবন্ধু গড়ে উঠছে তিল তিল করে।
    RELATED ARTICLES

    8 COMMENTS

    Comments are closed.

    Most Popular