More
    Homeঅন্যান্যনারীবৃক্ষের পিছনের রহস্য

    নারীবৃক্ষের পিছনের রহস্য

    রহস্যময় বৃক্ষ ‘নারীদের আকৃতির ফলের  ফল “থাইল্যান্ডে  পাওয়া যেত যা বিশ্বাস করা হয় যে প্রাচীন বৌদ্ধ ঈশ্বর দ্বারা গাছ তৈরি করা হয়েছিল। 

    কিন্তু অনেক মানুষ বিশ্বাস করে  না। থাইল্যান্ডের অদ্ভুত গাছ একটি যুবতীর সঠিক আকারে ফল ধরেছে – এবং এটি ইন্টারনেটকে চমকে দিয়েছে।
     তবে অনেকে সবুজ ফলের আকার দেখে অবাক হয়ে গেলেও অন্যরা বিভ্রান্তিকর ফুটেজ দ্বারা কম বিশ্বাস করেন।


     বৌদ্ধ পৌরাণিক(প্রাচীন মিথ)  কাহিনী অনুসারে, নারিফন নামে পরিচিত একটি গাছে অল্প বয়সী মহিলা প্রাণী রয়েছে এবং বলা হয় যে এটি হিমাফান নামে পৌরাণিক বনে জন্মায়।
     গল্পে দেখা যায় যে বৌদ্ধ ঈশ্বর ইন্দ্র তাঁর স্ত্রী  এবং তাঁর দুই সন্তানের জন্য বনে একটি বাড়ি তৈরি করে বনে বসবাসের জন্য।কিন্তু যখন ভেসন্তারা খাবার সংগ্রহের জন্য বনে গিয়েছিলেন, তখন তিনি ভয় পেয়েছিলেন পুরুষ  দ্বারা আক্রান্ত হওয়ার।
     ইন্দ্র তারপরে 12 টি বিশেষ নারিফোন গাছ তৈরি করেছিলেন যা তাঁর স্ত্রীকে নিজের খাবার বেছে নেওয়ার সময় জীবিতদের বিভ্রান্ত করার জন্য তাঁর স্ত্রীর ছবিতে ফল দেয়।
     পুরুষরা এই ফলগুলি তাদের বাড়িতে ফিরিয়ে নিয়ে যেত এবং এ ফল খাওয়ার পরে তারা চার মাস ঘুমাত, এবং তাদের সকল ক্ষমতা হারাবে।থাই লোককাহিনী(মিথ) অনুসারে, ইন্দ্র এবং তাঁর স্ত্রী মারা যাওয়ার পরেও গাছগুলিতে ফল ধরেছিল।

    তথ্যকোষ : গুগল ও উইকিপিডিয়া

    RELATED ARTICLES

    3 COMMENTS

    Comments are closed.

    Most Popular