More
    Homeনতুন কিছু শিখিকরোনার ছুটিতে অ্যাম্বিগ্রাম শিখি

    করোনার ছুটিতে অ্যাম্বিগ্রাম শিখি

    কি অবস্থা বন্ধুরা? কেমন আছ ? আশা করি শরীর সুস্থ আছে ,কিন্তু মন ভালো নেই তাইত? প্রায় অনেক দিন ধরেই হোম কোয়ারেন্টাইনে আছ তাইত? হ্যাঁ, কতোদিন ধরে রুমে আটকা পরে আছ। যারা শহরে আছ তারা্তো প্রায় সবসময়ই আটকা পরে থাক, তারপরেও পাশের ফ্ল্যাটের বন্ধুর সাথে ঠিকই খেলা হত সুযোগ করে ,কিন্তু এখন তাও হচ্ছে না কারণ করোনা নামক মহামারিতে সবাই আতঙ্কিত ।সবাই ঘরে বন্দি সময় পার করছি ।

    তাছাড়া আবার কেউ কেউ বিশাল ছুটি পেয়ে গ্রামের বাড়িতেও রওনা দিয়ে দিয়েছ। যেহেতু রোগটি অতি মাত্রায় ভয়ঙ্কর এবং তার কোনো প্রকার প্রতিষেধক এখনো আবিষ্কার হয়নি তাই তাকে আমাদের নিজ নিজ জায়গা থেকেই প্রতিরোধের উপায় বের করতে হবে।তাই এই মুহূর্তে আমাদের ঘরের ভিতরে বন্দি জীবনই উত্তম বলে আমার মনে হয়। এখন হয়ত তোমরা বলতে পার ঘরে থেকে থেকে বোরিং হয়ে যাচ্ছি ।আসলে হবার কথাই আমিও হয়েছি।37+ Best Ambigram Tattoos Design And Ideas

    এই বোরিং সময়টাকে আমরা কিন্তু চাইলেই আনন্দিত করতে পারি ,তাই না? কিভাবে? আচ্ছা বলত নতুন কিছু শিখার মজাই আলাদা না? হ্যাঁ ,তাই চলো আমরা নতুন একটা জিনিসের সাথে পরিচিত হয়ে আসি (অনেকে হয়ত আগেই জানা জিনিসটা)। আচ্ছা তোমরা কি অ্যামবিগ্রাম শব্দটার সাথে পরিচিত?হতয়বা আবার না।তাহলে এসো পরিচিত হয়ে আসি।

    অ্যামবিগ্রাম (কখনো কখনো ইনভারশন নামেও  পরিচিত হয়) একধরনের গ্রাফিক্যাল চিত্র বা লেখা যা একটি শব্দকে একদিক থেকে বানান করেনা বরং অন্য আরেকটি দিক বা অরিয়েন্টেশন থেকেও একই ভাবে বানান করতে পারে। অর্থাৎ একটি শব্দকে একদিক থেকে পড়লে যেমন দেখায় উল্টা দিক থেকেও একই রকম দেখায় তাকে অ্যামবিগ্রাম বলে।অ্যামবিগ্রাম কয়েক ধরনের হতে পারে যেমনঃ৯০,৪৫,১৮০,৩৬০ ডিগ্রী।তাহলে চলো দেখে আসি কিছু অ্যামবিগ্রামঃAmbigram Word Sentence Logo Palindrome, PNG, 1024x514px, Ambigram ...

    ছবিঃ ইন্টারনেট

    উপরের চিত্র গুলো দেখে মনে হচ্ছে আহ কি কঠিন ,তাই না? আসলে একেবারেই না তুমি চাইলেই এমন সব অ্যামবিগ্রাম আঁকতে পার ।আচ্ছা এই ছুটির পর নিশ্চয় তোমার বন্ধুদের সাথে আবার দেখা হবে স্কুলে ।তাহলে কিন্তু তুমি বন্ধুদের নামেও অ্যামবিগ্রাম করে নিতে পার যখন দেখা হবে তাদের কে উপহার হিসাবে এইবার না হয় অ্যামবিগ্রামই দিলা ।ব্যাপারটা খুবই মজার হবে তাই না? যদি তুমি মনে কর অ্যামবিগ্রাম শিখতে তোমার সাহায্য লাগবে তাহলে তুমি তোমার হাতের স্মার্টফোনটাতে ইউটিউব নামের যে এপসটা আছে তাতেই পেয়ে যাবে অনেক টিউটোরিয়াল। তাহলে আজ থেকেই শুরু করে দাও তোমার অ্যামবিগ্রাম আঁকা আর ছুটি শেষে বন্ধুদের তাক লাগিয়ে দাও।

    লেখাঃ মাহমুদুল ভুইয়া শিহাব

    ছোটদেরবন্ধু
    ছোটদেরবন্ধুhttps://www.chotoderbondhu.com
    সুন্দর আগামীর স্বপ্ন দেখতে দেখতে জীবনের এক একটি দিন পার করা।সেই ধারাবাহিকতায় ছোটদেরবন্ধু গড়ে উঠছে তিল তিল করে।
    RELATED ARTICLES

    Most Popular