More
    Homeফিচারবিশ্বকাপ উন্মাদনায় পিছিয়ে নেই হলুদ জার্সির ক্ষুদে ফুটবল ভক্তরা

    বিশ্বকাপ উন্মাদনায় পিছিয়ে নেই হলুদ জার্সির ক্ষুদে ফুটবল ভক্তরা

    হলুদ রং ক্যাটক্যাটে লাগে!! এই কথাটি ভুলেও উচ্চারণ করবেন না কারণ হলুদ রং কিন্তু অনেকের খুব্বি প্রিয়।একমাত্র হলুদ পাঞ্জাবী পরা মানুষই স্বয়ং যার তার সাথে টেক্কা দিতে পারে।ঠিকই ধরেছেন হিমু কিন্তু হলুদ পাঞ্জাবী পরে। এখন অবশ্য হিমুর আলোচনা থাকুক। বিশ্বকাপের এই সময়ে হিমু নিজেও হয়তো হলুদ পাঞ্জাবী পরে হলুদ দলের সমর্থক হয়ে খেলা দেখছে।হলুদ মানেই ব্রাজিল আর ব্রাজিলের অসংখ্য ভক্ত আছে বাংলাদেশে। সেটাতো আমরা মোটামুটি বাসার ছাদের দিকে তাকালেই টের পাচ্ছি। আকাশে অসংখ্য ব্রাজিলের পতাকায় ছেয়ে গেছে গোটা দেশ।দেখলে মনে হয় আমরা  বোধহয় ব্রাজিলে চলে এসেছি।খোদ ব্রাজিলে এতো পতাকা ওড়ে কিনা সন্দেহ আছে। বড়দের পাশাপাশি এখন ছোটরাও কিন্তু ফুটবলের ভক্ত হয়ে উঠেছে। ব্রাজিলের ভক্ত এমন অনেক ক্ষুদে বন্ধুকে আমরা দেখি। আজ তেমনই কিছু ছবি দিয়ে সাজানো হলো।

    বিখ্যাত শিল্পী ফকির আলমগীরের সাথে দুই ব্রাজিল ভক্ত ক্ষুদে বন্ধু

    প্রতিটি খেলায় আনন্দ বেদনা মিশে থাকে। যার দল জেতে সে আনন্দে ভাসে আর যার দল হারে সে কান্নায় চোখে জল ফেলে। কিন্তু সব কিছুর মাঝেও আমরা যেন খেলার শৈল্পিক দিকটা উপলব্ধি করতে পারি সেটাই হওয়া উচিত কাম্য।আর ছোটরা যারা বড়দের দেখে দল সমর্থন করতে শুরু করেছে তাদের দিকে খেয়াল রাখা উচিত যেন অন্য দলের সমর্থকদের সাথে তারা ঝগড়া বাধিয়ে না ফেলে পাশাপাশি “তাদেরকে অনেক কিছু শেখাতে পারেন এই বিশ্বকাপের সময়ে“।

    খেলায় বিজয়ী হওয়ার পর শঙ্খনীল ভিক্টোরী চিহ্ন দেখাচ্ছে

    শঙ্খনীল ব্রাজিলের দারুণ সমর্থক।ব্রাজিলের খেলা মানেই তার জন্য অন্যরকম উৎসব।প্রথমদিন তেমন আনন্দ করতে না পারলেও আজ দল জেতায় সে আনন্দ প্রকাশ করেছে।অনেক গুলো ছবি তুলে সে ফেসবুকে শেয়ার করেছে তার মায়ের ওয়ালে।

    ছোট বড় মিলে এক ব্রাজিল পরিবার
    একসাথে মিলে মিশে খেলা দেখাই আনন্দ
    ভিন্নরকম পতাকা হাতে ব্রাজিল সমর্থক ক্ষুদে বন্ধু
    ব্রাজিলের জার্সি গায়ে ছোট্ট ফাতিহা (ফাইল ছবি)
    তামিম ইকবাল কি ছেলেকে বলছেন তুমি বড় হয়ে ব্রাজিল সমর্থক হইও?
    খেলা দেখায় মনোযোগ ব্রাজিল ভক্ত শঙ্খনীল
    ছোটদেরবন্ধু
    ছোটদেরবন্ধুhttps://www.chotoderbondhu.com
    সুন্দর আগামীর স্বপ্ন দেখতে দেখতে জীবনের এক একটি দিন পার করা।সেই ধারাবাহিকতায় ছোটদেরবন্ধু গড়ে উঠছে তিল তিল করে।
    RELATED ARTICLES

    Most Popular