More
    Homeছোটদের লেখালেখিবাংলাদেশের সব থেকে ক্ষুদে লেখক অলীন বাসার ও তার বই ভুতের টিউশনী

    বাংলাদেশের সব থেকে ক্ষুদে লেখক অলীন বাসার ও তার বই ভুতের টিউশনী

    Image result for অলীন বাসার
    অলীন বাসার

    এখনতো পড়াশোনার অনেক চাপ তাই বাধ্য হয়েই স্কুলের পর টিচারের কাছে পড়তে হয়।কিন্তু ভেবে দেখোতো যদি তোমার সেই টিচার মানুষ না হয়ে একজন ভূত হয় তাহলে কি অবস্থা হবে? কিংবা ধরো তুমি নিজেই নিজে টিচার হয়ে পড়াতে গেলে এবং গিয়ে দেখলে তোমার ছাত্র বা ছাত্রী আসলে মানুষ নয় বরং ভূতের বাচ্চা! তোমার তখন কি অবস্থা হবে? আজ কেন এতো ভূত নিয়ে কথা বলছি? তার কারণ “ভুতের টিউশনী” নামে একুশে বইমেলায় নতুন একটি বই এসেছে আর বইটি কে লিখেছে জানো? বাংলাদেশের সবথেকে ক্ষুদে লেখক অলীন বাসার যার বয়স মাত্র আট বছর! ভাবা যায়?।

    এবারের বইমেলায় অলীনের দুটো বই বের হয়েছে।মেলার দ্বিতীয় দিন সিসিমপুর মঞ্চে সকাল এগারটায় জনপ্রিয় লেখক আনিসুল হকের উপস্থিতিতে ছোট্ট অলীনের বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে। একটি বইয়ের নাম “ভূতের টিউশনী” এই বইটি প্রকাশ করেছে “জ্ঞান বিতান প্রকাশনী” বইটির দাম ১৬০ টাকা। বইটির প্রচ্ছদ একেছে শিরীন আক্তার।বইটি কিন্তু পুরো চার রংয়ের সুতরাং এটিতে আছে মজার মজার সব ছবি যা ছোটদের অবশ্যই ভালো লাগবে। অন্যদিকে ঘাসফড়িং প্রকাশনী থেকে বের হয়েছে “পালোয়ানের হার” নামে আরেকটি বই।এটির দামও ১৬০ টাকা। প্রচ্ছদ করেছেন প্রদীপ ভঞ্জন।Image may contain: 3 people, people smiling

    গত বইমেলা এবং তার আগের বইমেলাতেও অলীনের বই প্রকাশ পেয়েছিল।এখন পযর্ন্ত অলীনের মোট পাঁচটি বই প্রকাশিত হয়েছে।

    ১। ভুতের ছায়া— প্রকাশক- সাঁকোবাড়ি -২০১৫

    ২। ভুতুড়ে— প্রকাশক- সাঁকোবাড়ি -২০১৬

    ৩। ভুতুম— প্রকাশক- সাঁকোবাড়ি -২০১৭

    ৪। পালোয়ানের হার-প্রকাশক ঘাসফড়িং—২০১৮

    ৫। ভুতের টিউশনী—প্রকাশক জ্ঞান বিতান প্রকাশনী—২০১৮

    অলীনের বয়স এখন কত হবে অনুমান করে নাও।সে এখন আইডিয়াল স্কুল এন্ড কলেজের চতুর্থ শ্রেনীর ছাত্র।২০১৫ সালে যখন ওর প্রথম বই বের হয় তখন ও কোন ক্লাসে ছিল কল্পনা করে দেখো! লেখক হবার নেশায় এবং স্বপ্নে সে লেখালেখি করছে নিয়মিত তা বলে পড়াশোনায় সে কিন্তু ফাকি দেয়না কখনো।ক্লাসে সে নিয়মিত এবং ভালো ফলাফল করছে।একবার ভাবোতো তোমার ক্লাসে অলীনের মত একজন লেখক বন্ধু থাকলে কেমন মজা হতো।

    অলীণ বাসার

    আমরা মনে করি অলীনের বাবা মা অলীনকে লেখালেখির জন্য যে উৎসাহ দিচ্ছে তাতে অলীন আরো এগিয়ে যাবে।অন্যদিকে প্রতিটি পরিবার যদি তাদের ছোটদের সৃজনশীলতায় উৎসাহ দেয় তাহলে তারা আরো নতুন কিছু করতে শেখে।অলীন বাসারের মত অন্য আরো যারা লেখক হতে চাও এবং লিখতে চাও তারা তোমাদের লেখা আমাদের কাছে পাঠাতে পারো।আমরা  আনন্দের সাথে তোমাদের লেখা ছাপাতে চাই এবং তোমাদের আকা ছবিও ছাপাতে চাই। কোন ভালো সিনেমা দেখে মুগ্ধ হয়েছ? সেই সিনেমা নিয়েও লিখতে পারো। কোন সুন্দর জায়গায় বেড়াতে গিয়ে মুগ্ধ হয়েছ? তা নিয়েও লিখতে পারো। লেখা পাঠাও ইমেইলে [email protected] সাথে নিজের নাম শ্রেনী স্কুল কলেজের নাম এবং মোবাইল নাম্বার দিও।কারণ আমরা সময়ে সময়ে তোমাকে উপহারওতো পাঠাবো তোমার সেরা লেখাটির জন্য।

    পাঠকের সাথে অলীন বাসার

    আরও পড়ুনঃ

    RELATED ARTICLES

    Most Popular