More
    Homeস্কুলের সংবাদক্লাসপার্টিতে যাদুকর এসেছিল

    ক্লাসপার্টিতে যাদুকর এসেছিল

    ঢাকা’র মুগদাস্থ ‘লিটল এঞ্জেলস লার্নিং হোম’ স্কুলে সেদিন ক্লাসপার্টি চলছিল।হটাৎ করে সেখানে সেই ক্লাসপার্টিতে যাদুকর এসেছিল। ক্লাসপার্টিতে যাদুকর এলে কেমন আনন্দ হতে পারে চিন্তা করে দেখেছ কখনো।তোমরা সবাইতো গল্প উপন্যাসে আর সিনেমাতেই যাদুকরদের কথা শুনে থাকো। মনে আছে সেই আলাদীনের চেরাগের দৈত্য কিংবা হ্যারিপটারের যাদুর স্কুলের যাদুকরদের কথা।কিন্তু ওরকম সত্যি সত্যিই যখন ক্লাসপার্টিতে যাদুকর চলে আসে তখন আনন্দ হয় সীমাহীন।

    হ্যা সেদিন সবাই যখন আনন্দে মেতে উঠেছিল বন্ধুদের নিয়ে ঠিক সেই সময়ে এক যাদুকর ঢুকে পড়লো ক্লাসপার্টিতে। মুখে হাসি এনে বললো এই তোমরা শোন আমি কিন্তু যাদুকর। ক্লাসের সবাই হেসে দিয়ে বললো কী বলো? তুমি কি করে যাদুকর হবে? তুমিতো দেখতে মানুষের মত। আর যাদুকর কি আর সত্যি সত্যিই হয় নাকি। ওসবতো গল্প কবিতাতেই শোনা যায়। যাদুকর তখন মিষ্টি করে হেসে দিয়ে বললো এই দেখো আমার হাতে একটা রুমাল।সেই রুমালে আমি ছু মন্তর দিব আর সাথে সাথে সেটি গোলাপ ফুল হয়ে যাবে। ক্লাসের সবাইতো ভীষণ অবাক। তারা ভাবলো এই লোকটা নিশ্চই বানিয়ে বানিয়ে বলছে।

    যাদুকর কিন্তু সব বুঝতে পারলো এবং সাথে সাথে হাতের রুমালকে যাদু দিয়ে গোলাপ ফুল বানিয়ে সবাইকে দেখিয়ে বললো এই দেখো তোমাদের ক্লাসপার্টিকে স্বাগত জানাতে এই গোলাপ ফুল বানিয়ে দিলাম।ক্লাসের সবাই তখন ভীষণ অবাক হয়ে গেল এবং একে অন্যের সাথে কথা বললো।তাদের কোন ভাবেই বিশ্বাস হচ্ছিল না যে সত্যি সত্যিই তাদের সামনে একজন যাদুকর চলে এসেছে। তারা তখন যাদুকরকে বললো না না এটা কোন যাদু নয়। নিশ্চই আপনি আপনার শার্টের হাতার নিচেয় এটা লুকিয়ে রেখেছিলেন আর এক ফাকে বের করে এনেছেন।

    যাদুকর বললেন ঠিক আছে আমি তাহলে তোমাদেরকে অন্য একটা যাদু দেখাই। এই দেখ একটা পেপসির বোতল। তোমরাতো নিশ্চই দেখতে পাচ্ছ? আর এই দেখ একটা কাগজের ঠোঙ্গা।সবাই দেখলো একটা পেপসির বোতল আর একটা খালি কাগজের ঠোঙ্গা। এবার যাদুকর সেই পেপসির বোতলটা কাগজের সেই খালি ঠোঙ্গায় ভরে মন্ত্র পড়লেন এবং সাথে সাথে কাগজের ঠোঙ্গাটাও দুমড়ে মুচড়ে ময়লার ঝুড়িতে রেখে দিলেন। ক্লাসের সবার মধ্যে তখন টানটান উত্তেজনা। সবাই অবাক হলো কি করে পেপসির বোতলটা হাওয়ায় মিলে গেল। তখন আর কারো বিশ্বাস করতে অসুবিধা হলো না যে সত্যি সত্যিই ক্লাসপার্টিতে যাদুকর এসেছে।

    এই যাদুকরের নাম রাজিব বসাক। বাংলাদেশে অনেক যাদুকর থাকলেও তিনি কিছুটা আলাদা।তিনি বরাবরই ছোটদেরবন্ধু এবং ছোটদের জন্যই সব থেকে বেশি যাদু করে থাকেন।তাই আমরাও তাকে ছোটদেরবন্ধু বলে ডাকি। মনে করো তোমাদের ক্লাসে ক্লাসপার্টি করতে চাও এবং সেই ক্লাসপার্টিকে আরো আনন্দঘন করতে চাও তাহলে খুব সহজেই এই যাদুকরকে তোমারে পার্টিতে আমন্ত্রন জানাতে পারো। এমনকি জন্মদিনের অনুষ্ঠানেও বন্ধুদের চমকে দিতে পারো এই যাদুকরের মাধ্যমে। তার যাদুর থলিতে আছে অগণিত যাদু যা তোমাকে মন্ত্রমুগ্ধ করে রাখবে।ক্লাসপার্টিতে যাদুকর এসেছিল শুনে প্রথমে যারা ভেবেছিলে আমরা বানিয়ে বলছি এখন নিশ্চই তারাও চাইছো ইস আমাদের ক্লাসপার্টিতেও যদি যাদুকর আসতো।

    তোমার স্কুলের যে কোন সংবাদ এবং অনুষ্ঠান নিয়ে তুমিও লিখতে পারো। লিখে নিজের নাম,ঠিকানা,মোবাইল নাম্বার,নিজের ছবি এবং অনুষ্ঠানের ছবি পাঠাও আমাদের ইমেইলে [email protected]। আমরা তোমার নাম ও ছবি সহ সেটা ছাপাবো।

    ছোটদেরবন্ধুhttps://www.chotoderbondhu.com
    সুন্দর আগামীর স্বপ্ন দেখতে দেখতে জীবনের এক একটি দিন পার করা।সেই ধারাবাহিকতায় ছোটদেরবন্ধু গড়ে উঠছে তিল তিল করে।
    RELATED ARTICLES

    Most Popular