More
    Homeশিশু অধিকারসবধরনের শিশুনির্যাতন বন্ধ হোক

    সবধরনের শিশুনির্যাতন বন্ধ হোক

    সমাজের সকল স্তরে সবধরনের শিশুনির্যাতন বন্ধ হোক এই প্রত্যাশা ব্যাক্ত করছি। শুধু প্রত্যাশা ব্যাক্ত করলেই শিশু নির্যাতন বন্ধ হবেনা এ জন্য আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। আমাদের শিশুরা কিশোরেরা ঘরে বাইরে নানা ভাবে নির্যাতনের শিকার হচ্ছে। শুধু মাত্র মেয়ে শিশুরাই নয় পাশাপাশি ছেলে শিশুরাও যৌন হয়রানির শিকার হচ্ছে। প্রতিটি বাবা মা এবং বিবেক সম্পন্ন মানুষকে অনুরোধ করবো আপনার শিশু কিশোর কিশোরীটির দিকে আরো একটু নজর দিন। কেউ তাকে আদর করতে চাইলেই তার দিকে ঠেলে দিবেন না। মনে রাখতে হবে আমাদের শিশুরা সবার আগে পরিচিত নিকটজনদের থেকেই নির্যাতনের শিকার হয়।

    নিকটজনদের থেকে নির্যাতিত হওয়ার ফলে তারা ভয়ে কাউকে কিছু বলেনা । সে জন্যই সামাজিক সচেতনতা তৈরি করতে হবে। যারা শিশু নির্যাতনের সাথে যুক্ত তাদের কোন পরিচয় নেই সোজা তাদের আইনশৃংখলাবাহিনীর হাতে তুলে দিতে হবে।

    সুকান্ত ভট্রাচার্য লিখেছিলেন “এসেছে নতুন শিশু,ছেড়েদিতে হবে স্থান” অন্য এক জায়গায় তিনি লিখেছিলেন “পৃথিবীটাকে এ শিশুর বাসযোগ্য করে গড়ে তুলতে হবে” তাই আসুন আমাদের শিশু কিশোরের নিরাপত্তা নিশ্চিত করি এবং সমাজ থেকে সব ধরনের শিশু কিশোর কিশোরী নির্যাতন বন্ধে একসাথে কাজ করি।

    আপনার শিশুকে ভালবাসুন এবং অন্যের শিশুকে নিজের শিশু কিশোরের মত একই চোখে দেখুন। আসুন আমরা মানুষ হই শিশুদের ভালবাসি।

    শিশু কিশোর কিশোরীদের কল্যাণমূলক যে কোন লেখা পাঠিয়ে দিন আমাদের কাছে। আমরা তা প্রকাশ করে সমাজে সচেতনতা বৃদ্ধি করতে সচেষ্ট হবো।

    RELATED ARTICLES

    17 COMMENTS

    Comments are closed.

    Most Popular