কিশোর কিশোরী সংবাদ গণিত উৎসব প্রতিযোগিতা 

ম্যাথ টুর্নামেন্টের ১০টি ইভেন্টে ফাতিহার বিজয়

National Perennial Math Tournament 2019-এর ১৫টি ম্যাথমেটিকাল ইভেন্টে দিনব্যাপী অংশ নিয়ে ১০টিতে বিজয়ী হয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে ফাতিহা আয়াত। সেই সঙ্গে নির্বাচিত হয়েছে আগামী বছর মে মাসে এই প্রতিযোগিতার International ইভেন্টে অংশ নেয়ার জন্য। ছোটদেরবন্ধুর পক্ষ থেকে এবং গোটা বাংলাদেশের পক্ষ থেকে ছোট্ট ফাতিহাকে অভিনন্দন এবং ধন্যবাদ। বাংলাদেশের লাল সবুজের পতাকাকে শীর্ষে তুলে ধরার জন্য তাকে ধন্যবাদ।

Image may contain: 1 person, indoor
ফাতিহা আয়াত

ছোট্ট ফাতিহা বরাবরই দেশের পতাকার সম্মান রক্ষা করে চলেছে। আমেরিকার মাটিতে ও যেন একটুকরো ছোট্ট বাংলাদেশ। আমরা অবাক হয়ে দেখেছি ফাতিহা যে পতাকাটি বহন করে সেটা প্রায় ওর চেয়েও লম্বা।দেশের পতাকা বিদেশের মাটিতে সবার শীর্ষে তুলে ধরার আনন্দই আলাদা।উল্লেখ্য এর আগে ফাতিহা বেশ কয়েকবার জাতিসংঘে ভাষন দিয়েছে। রোহিঙ্গা সমস্যার কথা তুলে ধরেছে। ফাতিহাকে নিয়ে দৈনিক ইত্তেফাক একটি সংখ্যা করেছিল সেখানে ফাতিহার ইন্টারভিউ ছাপানো হয়েছিল।

ফাতিহা আয়াত
পতাকা হাতে ফাতিহা আয়াত

ছোট্ট ফাতিহা গণিত এবং বিজ্ঞানে পারদর্শী পাশাপাশি সে ছবি আকতেও খুব ভালোবাসে। বিজ্ঞান এবং গণিতের প্রতি তার ভালোবাসা এতোটাই যে সে স্কুল থেকে বাসায় ফিরে নিজে নিজে ভিডিও টিউটোরিয়াল তৈরি করে তার বয়সীদের জন্য সারা পৃথিবীতে ছড়িয়ে দেয় ইন্টারনেটের মাধ্যমে। তার মতে ” সন্তানকে মুখস্থ করাবেন নাকি আবিস্কারের নেশা ধরিয়ে দিবেন, সিদ্ধান্ত আপনার”।

ফাতিহা আয়াত সম্পর্কে আরও পড়ুনঃ

58,260 total views, 293 views today

Facebook Comments

আরও অন্যান্য লেখা