কিশোর কিশোরী সংবাদ বিনোদোন শিশু শিল্পী 

ক্ষুদে অভিনেতাদের পারিশ্রমিক কত টাকা

অভিনেতার পারিশ্রমিকের ব্যাপারে যেরকম সচেতন সেরকম কিন্তু ক্ষুদে অভিনেতারাও। তারা ক্ষুদে বলে কিন্তু তাচ্ছিল্য করা যাবে না। কারণ তারাও কিন্তু ভাল পারিশ্রমিক আদায় করে যা শুনলে অবাক হয়ে যাবেন। উচ্চ পর্যায়ে পারিশ্রমিক নেয়া কয়েক জন শিশু অভিনেতার বিস্তারিত দেয়া হল।

Netaji%2BSuvash
অঙ্কিত মজুমদার

দার্শিল সাফারি

Related image


মিষ্টার পারফেকশনিষ্ট খ্যাত আমির খানের ‘তারে জমিন পার’ ছবি দিয়ে তার ক্যারিয়ার শুরু। শিশু অভিনেতাদের জন্য ভাল পারিশ্রমিকের ট্রেন্ডটা চালু করেছিল দার্শিলই। ২০১০ সালে বামবাম বোলের সিনেমায় অভিনয়ের জন্য দার্শিল সাফারি ৩ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়েছিল।আমরা অবশ্য জানিনা তারেজামিন পারের মত অসাধারণ সিনেমার জন্য সে কতটাকা পেয়েছিল।

হর্ষ মায়ের

Related image


২০১১ সাল। ভারতের প্রেসিডেন্ট আবদুল কালামের জীবনীর উপর একটি সিনেমা নির্মিত হয়েছিল সেই সিনেমার নাম ছিলো ‘আই অ্যাম কালাম’। সেই সিনেমায় নিজেকে কালাম দাবী করা ছোট্ট ছেলেটি হর্ষ মায়ের।সর্বচ্চো পারিশ্রমিক নেওয়া শিশু অভিনেতার তালিকায় সেও আছে। মাত্র ২১ দিন তাকে শুটিং করতে হয়েছিল ছবিটির জন্য। আর তাকে পারিশ্রমিক দেওয়া হয়েছিল ১ লক্ষ টাকা।

হর্শালি মালহোত্র

Related image


২০১৫ সালের সবচেয়ে হিট ছবি ছিল ‘বজরঙ্গি ভাইজান’। পুরো ছবি জুড়ে যে সবচেয়ে বেশি চর্চিত, সে ছিল হার্শালি। মুন্নি-র চরিত্রে অভিনয় করে হার্শালি ব্যাগে ভরেছিল ১০ লক্ষ টাকা।তোমরা জেনে অবাক হবে দেশের সেরা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে চাকরি করে অনেকে ৫ বছরেও ১০ লক্ষ টাকা আয় করতে পারে না সেখানে স্কুলে ভর্তি হওয়ার সাথে সাথেই এক সিনেমা থেকেই হার্শালি দশ লক্ষ টাকা আয় করে।

baby-actor
হারশালি এবং দার্শিল সাফারীর সাথে অন্যান্য

দিয়া চালওয়াদ

Related image
দিয়া চালওয়াদ


জন আব্রাহামের অ্যাকশন ছবি ‘রকি হ্যান্ডসম’-এ অভিনয় করে বেশ নজর কাড়ে দিয়া চালওয়াদ। শুটিংয়ের সময় দিয়া চালওয়াদ পারিশ্রমিক কত ছিল জানো? প্রতি দিনের শ্যুটিং এর জন্য সে ২৫ হাজার টাকা নিয়েছিল। ছবিটির অভিনয় চলেছিল এক মাসেরও বেশি সময় ধরে। ছবির জন্য মোট কত টাকা দিয়া পেয়েছিল তার একটা ধারণা বোধহয় পেয়েই গেলে এর থেকে।

https://2.bp.blogspot.com/-NJFnn2NUp_o/XH_Zsl0TMrI/AAAAAAAAELU/TZVkRPkEdzc1fWOo5dLZMiKNQgURzE2YgCLcBGAs/s640/452..jpg
নেতাজি সুভাস চন্দ্র বোস চরিত্রে অঙ্কিত মজুমদার
তাইফ
তাওহীদুল ইসলাম তাইফ

বিজ্ঞাপন এবং নাটকে প্রিয় মুখ তাইফ। পুরো নাম তাওহীদুল ইসলাম তাইফ।সেও কিন্তু কম খ্যাতিমান নয়। হলিউড বা বলিউড হলে তার পারিশ্রমিকও আকাশ ছোয়া হতো। তোমার কেউ যদি তাইফকে দিয়ে অভিনয় করাতে চাও তবে প্রতিটি নাটকের জন্য তাকে ১৫ থেকে ২৫ হাজার টাকা দিলেই চলবে। আর টেলিভিশন বিজ্ঞাপনের জন্য প্রতিটিতে ২০ হাজার টাকা দিলেই হবে। নিশ্চই এখন মনে হচ্ছে ইস পড়াশোনার পাশাপাশি অভিনয়টা করলে বেশ হতো।তা অবশ্য ঠিকই বলেছো। আমারও মনে হয় যদি অভিনেতা হতাম!

জাজাফী

3,039 total views, 2 views today

Facebook Comments

আরও অন্যান্য লেখা