পথশিশু 

ঈদ জাদুকর ‘১৯” সম্পন্ন হয়েছে

চট্টগ্রামের তারুণ্যনির্ভর স্বেচ্ছাসেবী সংগঠন টীম ক্যাটালিস্ট (Team Catalyst) এর তত্ত্বাবধানে গত ১লা জুন, ২০১৯ তারিখে সফলভাবে চট্টগ্রাম নগরীর কদমতলী বয়লার কলোনী আরবান স্লাম আনন্দ স্কুল প্রাঙ্গণে প্রোজেক্ট “ঈদ জাদুকর ‘১৯” সম্পন্ন  হয়েছে। Team Catalyst এর প্রতিটা সদস্য ও স্বেচ্ছাসেবীর আন্তরিকতায় ও দায়িত্বশীলতায় অত্যন্ত সূক্ষ্মতার সাথে এই  প্রোজেক্ট সম্পন্ন হয়। প্রোজেক্টের আওতায় প্রায় ৪০ জন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের নতুন জামা বিতরণ করা হয়।

এই প্রোজেক্টের সমন্বয়ক (Coordinator) ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মারুফ। তার অসাধারণ কর্মদক্ষতা ও বাকি সদস্যদের পরিশ্রম সংগঠনকে এই সন্তুষ্টির ইভেন্ট উপহার এনে দিয়েছে। সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ ইতমাম হামী মজুমদার সাফা বলেন, ” স্বল্প পরিসরে আমরা আমাদের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছি আমাদের কাজে৷ আন্তরিক ধন্যবাদ জানাই কদমতলী স্লাম আনন্দ স্কুলের পরিচালক মহোদয়াকে আমাদের এত বড় সুযোগ করে দেওয়ার জন্য। আগামী বছর থেকে Team Catalyst আরো বড় পরিসরে “ঈদ জাদুকর” আয়োজন করবে ইন শা আল্লাহ।”

উল্লেখ্য, Team Catalyst এর যাত্রা শুরু হয় গত ১লা জানুয়ারী, ২০১৯ তারিখে। চট্টগ্রামের কিছু বন্ধু মিলে সমাজসেবাকে লক্ষ্য রেখে গড়ে তোলেন এই অলাভজনক চ্যারিটি ফাউন্ডেশন। এখন পর্যন্ত মোট তিনটি প্রোজেক্টে কাজ করেছে ক্যাটালিস্টরা। জানুয়ারী মাসে কোলন ক্যান্সারে আক্রান্ত বরিশালের মরহুম সানজিদা রথির জন্য চট্টগ্রাম ও নোয়াখালীতে যৌথভাবে #saveRATHI ক্যাম্পেইন চালিয়ে ৮৫০০ টাকার ডোনেশান সংগ্রহ করে দেন তারা। ১৪ ই ফেব্রুয়ারী তারিখে চট্টগ্রামের কতিপয় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে “Be THEIR Valentine ’19” প্রোজেক্ট সম্পন্ন করে সংগঠনটি। এরপর আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে “ঈদ জাদুকর ‘১৯” প্রোজেক্ট এ কাজ করে Team Catalyst।

Team Catalyst এর এই কার্যক্রমসমূহের পেছনে মৌলিক উদ্দেশ্য সামাজিক দায়বদ্ধতার বেড়ী থেকে বেরিয়ে এসে সমাজের সুবিধাবঞ্চিত ও নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানো। সংগঠনের শ্লোগান “Resonate with the Silent” (নীরবের সাথে অনুনাদ) বলে দিচ্ছে সমাজে যারা আর্থ সামাজিক দিক থেকে নিম্নবর্গের মানুষ তাদের জন্য নিরলসভাবে কাজ করে যাওয়া সংগঠনের প্রতিশ্রুতি।

13,110 total views, 10 views today

Facebook Comments

আরও অন্যান্য লেখা