কিশোর কিশোরী সংবাদ স্বর্ণ কিশোরী 

কিশোর কিশোরী সুরক্ষা ক্লাব গঠন করে সারা ও তার বন্ধুরা দৃষ্টান্ত স্থাপন করেছে।

খুব ভয় হয়।ঘর থেকে বেরিয়ে রাস্তায় নামতেই যদি বর্গীরা ধেয়ে আসে।যদি স্কুলে কলেজে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে হানা দেয় হানাদার বাহিনী।যদি অফিসে বাসে ট্রামে যেতে পথে ওৎপেতে থাকে ঘাপটি মেরে থাকে হন্তারক।ভয় হয় নারী ও শিশু কিশোর কিশোরীদের নিয়ে।ওদের জন্য কোথাও যে আজ আর নিরাপদ নয়।তাহলে একদল নরপশুদের ভয়ে কি আমরা সবাই ঘরে বন্দী হয়ে জীবন পার করে দেব নাকি কোন উপায় খুজে বের করা উচিত।

আমাদের স্বর্ণকিশোরী বন্ধু নাসরিন আক্তার সারা এবং তার বন্ধুরা নিয়মিত ভাবে নানা আয়োজনের সাথে যুক্ত থেকে দেশকে এগিয়ে নিতে চেষ্টা করছে এবং এমনই অজানা সব ভয় থেকে বেচে থাকার কৌশল জানতে চেষ্টা করছে।আমাদের এই স্বর্ণকিশোরীকে ধন্যবাদ জানাই পাশাপাশি আমরা চাই এরকম আয়োজন অব্যাহত থাকুক।সম্প্রতি ওরা

কদিন আগে ওরা শেখের হাট ইউনিয়নের কিশোর-কিশোরী সুরক্ষা ক্লাব গঠন করেছে।ওদের  জন্য আমাদের অনেক অনেক শুভকামনা রইলো। ওরা যেন ওদের কাঙ্খিত লক্ষ্যে পৌছোতে পারে। আমরা চাই দেশের প্রতিটি এলাকায় এভাবেই গড়ে উঠুক কিশোর কিশোরী সুরক্ষা ক্লাব যারা এক সাথে মিলে থাকবে এবং যে কোন সময় নিজেরা মিলে প্রতিরোধ গড়ে তুলতে পারে।

আমাদের শিশু কিশোর কিশোরীদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের প্রত্যেকের দায়িত্ব হলেও আমরা এখন সেসবকে থোড়াই কেয়ার করে চলছি।চারপাশে প্রতিনিয়ত চলছে অরাজকতা। চলছে গুম খুনের পাশাপাশি ধর্ষন এবং  বাল্য বিবাহ। স্বর্ণকিশোরীরা নিয়মিত বাল্যবিবাহ ঠেকিয়ে দিচ্ছে।তবে ওদের চোখের আড়ালেও যে এখনো বাল্য বিবাহ চলছে তা বলাই বাহুল্য।আমরা চাই প্রতিটি কিশোরী নিরাপদ হোক এবং বাল্যবিবাহের কবল থেকে রক্ষা পাক। স্বর্ণকিশোরীরা সেই প্রচেষ্টাই অব্যাহত রেখেছে।

2,119 total views, 1 views today

Facebook Comments

আরও অন্যান্য লেখা