কিশোর কিশোরী সংবাদ স্কুলের সংবাদ 

স্কুল শপিং ডে পালনের মাধ্যমে প্র্যাকটিক্যাল শিক্ষণের আয়োজক প্রিমিয়ার স্কুল

আমাদের শিশু কিশোর কিশোরীরাই আমাদের ভবিষ্যত। ওদেরকে আমরা যেভাবে গড়ে তুলবো আমাদের পৃথিবীটা ঠিক সেভাবেই গড়ে উঠবে। একটি শিশু কিশোর বা কিশোরী যখন উত্তম শিক্ষা নিয়ে বেড়ে উঠবে সে তখন চিন্তা করবে উত্তম উপায়ে ফলে একটি দেশ একটি জাতি একটি সমাজকে সুন্দর করতে হলে সবার আগে চাই উত্তম শিক্ষন।্আর সেটি হতে পারে ঘর থেকে হতে পারে স্কুল থেকে। একটি কথা খুবই বিবেচনায় নিতে হবে তা হলো প্র্যাকটিস মেকস আ ম্যান পারফেক্ট।যে কোন কিছু সুন্দরভাবে আয়ত্ব করতে চাইলে সেটি বার বার প্র্যাকটিস করতে হবে যেন চর্চার মাধ্যমে তা মনে থাকে। আমাদের শিশু কিশোরদেরকেও সেটা রপ্ত করাতে হবে।

আমাদের শিশুরা কিশোর কিশোরীরা এখন বইয়ের বোঝা টানতে টানতে ক্লান্ত হয়ে পড়ে তাদের পড়াশোনাটাকে বোরিং লাগে। এই বোরিং লাইফটিকে আরো একটুখানি আনন্দঘন করা যেতে পারে প্র্যাকটিক্যাল কিছু বিষয় যোগ করার মাধ্যমে। তেমনই একটি দারুন উদ্যোগ নিয়েছিল প্রিমিয়ার স্কুল ঢাকা মালিবাগ।তারা স্কুলে ক্লাসে স্কুল শপিং ডে পালনের মাধ্যমে শিশু কিশোর কিশোরীদেরকে অর্থের ব্যবহার হিসাব নিকাশ শিখিয়েছে। কেউ হয়েছে ক্রেতা কেউ বিক্রেতা।

এ ধরনের উদ্যোগকে আমরা স্বাগত জানাই। ছোটদেরবন্ধু মনে করে এর মাধ্যমে আমাদের ছেোট্ট বন্ধুরা অর্থের লেনদেন কিভাবে করতে হয়,কিভাবে কেনাকাটা করতে হয় কিংবা একটি পণ্য কিভাবে বিক্রি করতে হয়,ক্রেতাকে কিভাবে ম্যানেজ করতে হয় সব শিখতে পারে।


আরও পড়ুনঃ

9,399 total views, 1 views today

Facebook Comments

আরও অন্যান্য লেখা