স্বাধীনতার মূলমন্ত্রকে বুকে ধরে স্বর্ণকিশোরী সারা ও তার দল এগিয়ে চলেছে।

Read Time:3 Minute, 21 Second

বাংলাদেশের ইতিহাস সমৃদ্ধ ইতিহাস।ইতিহাসের অলিগলিতে যত ঘটনা ছড়িয়ে ছিটিয়ে আছে তার মধ্যে সব থেকে গুরুত্বপুর্ন আমাদের মুক্তিযুদ্ধ।স্বাধীনতার জন্য আমাদের পুর্বপুরুষেরা যে ত্যাগ স্বীকার করেছিলেন তা ইতিহাসে বিরল।প্রায় নিরস্ত্র বাঙ্গালী সেদিন বুকের সাহসে ভর করে অস্ত্রধারীদের পরাস্থ করতে সক্ষম হয়েছিল। এর আগে ২৫ মার্চ ওরা নরপিশাচের মত হানা দিয়েছিল রাতের আধারে আমাদের ঘরে। মেরে ফেলেছিল আমাদের অনেক মানুষ এবং জ্বালিয়ে দিয়েছিল ঘরবাড়ি।গ্রেফতার করেছিল স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। প্রতিটি ঘটনাই আমাদের জন্য ঐতিহাসিক এবং গুরুত্বপুর্ন।

ঝালকাঠিতে #যুদ্ধদলিল বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধঃ দলিল পত্র এর আয়োজনে ২৫ মার্চ আন্তর্জাতিক গণহত্যা দিবসের দাবীতে ঝালকাঠি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ের অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও গণহত্যায় ঝালকাঠি, বরিশাল, ভোলা, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর এর বই সাধারন শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝালকাঠি জেলার মাননীয় জেলা প্রশাসক জনাব হামিদুল হক, বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা এম এ আলাউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা শামসুল হক, সভাপতিত্ব করেন ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নারগিস আক্তার, এছাড়াও উপস্থিত ৭ ছিলেন ঝালকাঠি প্রেস ক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শাহাদত হোসেন, ইউসুফ খান, মিজান খান।

অনুষ্ঠান পরিচালনা করেন যুদ্ধ দলিল ঝালকাঠি জেলার সমন্বয়কারি জান্নাতুল নাইম। এছাড়াও উপস্থিত ছিলেন যুদ্ধদলিল ঝালকাঠি এর ভলান্টিয়ার তাসিন মৃধা অনিক, শরিফুল ইসলাম, নবনীতা জাহান তানহা, নাসরিন আক্তার সারা, লাম আলিফ খান।

আমাদের স্বর্ণকিশোরী বন্ধু নাসরিন আক্তার সারা এবং তার বন্ধুরা নিয়মিত ভাবে নানা আয়োজনের সাথে যুক্ত থেকে দেশকে এগিয়ে নিতে চেষ্টা করছে।আমাদের এই স্বর্ণকিশোরীকে ধন্যবাদ জানাই পাশাপাশি আমরা চাই এরকম আয়োজন অব্যাহত থাকুক।

 1,983 total views,  1 views today

0 0

About Post Author

ছোটদেরবন্ধু

সুন্দর আগামীর স্বপ্ন দেখতে দেখতে জীবনের এক একটি দিন পার করা।সেই ধারাবাহিকতায় ছোটদেরবন্ধু গড়ে উঠছে তিল তিল করে।
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Facebook Comments