পরিচিতি

বলা হয়ে থাকে আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ।কিন্তু আমাদের সেই আগামী দিনের ভবিষ্যৎ আজ সংকটের মুখে পড়েছে।ঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশুরই অন্তরে কথাটি ক্রমাগত ভাবে বিপদের দিকে ঝুকে পড়ছে। আজ পৃথিবী শিশু কিশোরের বাসের অযোগ্য হয়ে উঠেছে।কোথাও নেই তাদের কোন নিরাপত্তা। ঘরে বাইরে স্কুলে মাঠে সব জায়গায় শিশু কিশোর কিশোরী নিযার্তনের শিকার হচ্ছে। অথচ আমাদের দায়িত্ব ছিল শিশু কিশোর কিশোরীর জন্য একটি সুন্দর পৃথিবী গড়ে তোলা।

ছোটদের বন্ধু কোন একজন একক মানুষ নয়।যারা ছোটদের ভালবাসে এবং শিশু কিশোর কিশোরীর কল্যাণে কাজ করে তারা সবাই ছোটদের বন্ধু।আমাদের দেশের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে আছে এমন অনেক বন্ধু যাদের আমরা হয়তো চিনি কিংবা চিনি না।তবে তারা সবাই আমাদের বন্ধু আমাদের শুভাকাঙ্খি।আমরা সবাই যে যেখানে থাকিনা কেন মিলে মিশে ছোটদের জন্য একটি সুন্দর পৃথিবী গড়ে তুলতে চাই।

১৯৯৭ সালের ১৭ মার্চ যে শিশুটির জন্ম হয়েছিল তার আলোয় আলোকিত হয়ে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম ছোটদেরবন্ধু নামে একটি সংগঠন একটি তাবু তৈরি করবো। যে তাবুর নিচেয় প্রতিটি শিশু কিশোর নিরাপদ হবে এবং তাদের স্বপ্ন তাদের ভালবাসা তাদের ইচ্ছার বহিঃপ্রকাশ ঘটাবে। সে লক্ষ্য নিয়েই সারা দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা অগনিত বন্ধু মিলে আমাদের এই প্রিয় অংশ। যে কোন বয়সী ছেলে মেয়ে আমাদের সাথে যুক্ত হয়ে কাজ করতে পারবে।

ছোটরা যারা আমাদের সাথে যুক্ত হতে চাও তারা সবাই নিজেদের নাম ঠিকানা মোবাইল নাম্বার স্কুল কলেজের নাম এবং এক কপি ছবি সহ যোগাযোগ করো। তোমাদের স্কুলের যে কোন সংবাদ তুমি  নিজে সাংবাদিক হিসেবে তুলে ধরতে পারবে তোমাদের নিজেদের অনলাইন পত্রিকা “ছোটদেরবন্ধু” তে।

প্রতিষ্ঠাতাঃ

জাজাফী

Facebook Comments